‘পাড়া উৎসব’ হবে ঢাকার সব এলাকায়

রাজধানীর সব এলাকায় ‘পাড়া উৎসব’ করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। শুক্রবার রাজধানীর গুলশানের ৬০, ৬১ ও ৬২ নম্বর সড়কে পাড়া উৎসবের উদ্বোধনকালে তিনি এ কথা জানান। অনুষ্ঠানে মেয়র বলেন, ‘শহরের প্রতিবেশীরা এক ভবনে দীর্ঘদিন বাস করেও কেউ কাউকে চেনেন না। তাই সবার সঙ্গে পরিচিত হতে এবং সম্পর্ক সুদৃঢ় করতে এই পাড়া উৎসবের আয়োজন করা হয়েছে। পাড়া উৎসব প্রতিবেশীদের মধ্যে সম্পর্কোন্নয়ন ও সামাজিক বন্ধন দৃঢ় করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। পাড়া উৎসবকে ছড়িয়ে দিতে চাই পুরো ঢাকা শহরে।’

অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, ‘এই আয়োজনটি গ্রামের উৎসবের আমেজ ঢাকা শহরে ফিরিয়ে এনেছে। এখানে কোনো প্রতিযোগিতা নেই, আছে শুধু হৃদ্যতা।’ ডিএনসিসির সহযোগিতায় দ্বিতীয়বার এই পাড়া উৎসবের আয়োজন করে গুলশান সোসাইটি এবং স্বেচ্ছাসেবী সংগঠন ‘হিরোস ফর অল’। এ উৎসবে ছিল দেশীয় পিঠা ও পাটের তৈরি পণ্যের দোকান, বায়োস্কোপ, পুতুলনাচ, ম‌্যাজিক শো, স্বাস্থ‌্যসেবা। এ ছাড়া আরও ছিল উইশ বোর্ড, শিশুদের ছবি আঁকার ক্যানভাস, ক্যারাম বোর্ড, দাবাসহ নানা ধরনের খেলার সামগ্রী। রাত ৮টা পর্যন্ত এ উৎসব চলে। বাসিন্দাদের পাশাপাশি অনুষ্ঠানে অংশ নেন বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য নাহিদ ইজাহার খান, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মো. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর এস এম শরিফ-উল ইসলাম প্রমুখ।

Leave a Reply